1. admim@mystiqueapi.com : admim :
  2. protidinerkantho@gmail.com : দৈনিক গ্রামের কণ্ঠ : দৈনিক গ্রামের কণ্ঠ
  3. : wp_update-1716554041 :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

অধ্যক্ষের অবহেলায় সিঙ্গিয়া আদর্শ ডিগ্রি কলেজের শহীদ মিনার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪

ভাষা শহীদদের প্রতি যথাযথ সম্মান জানাতে সারা দেশের শহীদ মিনার গুলা প্রস্তুত করা হয় তবে ব্যতিক্রম দেখা গেলো যশোর সদর উপজেলার বসুন্দিয়ার সিঙ্গিয়া আদর্শ ডিগ্রি কলেজে মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার জানানোর শহীদ মিনার টি। অধ্যক্ষের দায়িত্বহীনতায় অপ্রস্তুত মেরামতহীন ও শোভাবর্ধন ছাড়াই শহীদ মিনারে শ্রদ্ধা জানান রাজনৈতিক সামাজিক সংগঠন গুলা।

সরেজমিন গিয়ে দেখা যায়, শহীদ মিনারের আশেপাশে ছড়ানো ছিটানো ময়লা-আবর্জনা, নানারকম দলীয় পোস্টার-ব্যানারসহ বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনের পোস্টার সবসময় সাঁটানো থাকে শহীদ মিনারের গায়ে। ২১ ফেব্রুয়ারির ব্যানারটি ও ময়লাযুক্ত পুরানো ব্যানার।
এদিকে আজ ২১ ফেব্রুয়ারিতে মহান ভাষা আন্দোলনে শহীদদের শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষের মাঝে এবিষয়ে চাপা ক্ষোভ দেখা গেলো। যেন দেখার কেউ নেই।

২১ ফেব্রুয়ারিতে শহীদদের শ্রদ্ধা জানাতে আসা স্থানীয় বেশ ক’জন বলেন সিঙ্গিয়া আদর্শ ডিগ্রি কলেজে অবস্থিত শহীদ মিনারটি অযত্ন অরক্ষিত অন্যান্য এলাকায় অবস্থিত শহীদ মিনার গুলা অন্তত বছরে একবার হলেও মেরামত করা হয় কিন্তু এবার কলেজের শহীদ মিনার টি শোভাবর্ধন কিংবা মেরামত করেনি কলেজ কর্তৃপক্ষ, কেন এমনটি করলো সেটা কলেজ কর্তৃপক্ষ ভাল বলতে পারবে।

এবিষয়ে সিঙ্গিয়া আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান এর নিকট জানতে চাইলে তিনি ভারতে অবস্থানরত ক্রীড়া শিক্ষক রমেশ চন্দ্র কে দায়ীত্ব দেওয়া ছিলো বলে জানান কিন্তু ভারতে অবস্থানরত কাউকে কেন দায়িত্ব দিলেন এমন প্রশ্নে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। ২১শে ফেব্রুয়ারীতে শহীদ মিনার সংস্কার কিংবা শোভাবর্ধনের বাজেট ছিলো কি না জানতে চাইলে তিনি জানান বাজেট ছিলো।
কলেজ প্রাঙ্গনে মাঠ সহ কলেজে অন্যান্য সংস্কার কাজ চলছে কিন্তু শহীদ মিনার টি শোভাবর্ধন ও সংস্কার না হওয়ার বিষয়ে শ্রদ্ধা জানাতে আসা সাধারণ মানুষ অধ্যক্ষের দায়িত্ব অবহেলা ও উদাসীনতাকে দায়ী করেন।

এবিষয়ে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আসাদুজ্জামান খান বাচ্চু কে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান গত তিন চারদিন আমি অসুস্থ্ অসুস্থ্যতার কারনে ২১শে ফেব্রুয়ারীর অনুষ্ঠানে যোগদান করতেও পারিনি আর কলেজ কতৃপক্ষ কতটুকু কি করেছে আমার অজানা, কলেজ কতৃপক্ষ ২১শে ফেব্রুয়ারীতে কি করছে না করছে কোন বিষয় আমাকে জানায়নি বলেও তিনি জানান। এবিষয়ে কলেজ অধ্যক্ষ কোন ভাবে দায় এড়াতে পারেন না বলেও জানান কলেজ পরিচালনা পরিষদের সভাপতি আসাদুজ্জামান খান বাচ্চু।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024 LatestNews
Developed by: JIT SOLUTION