1. admim@mystiqueapi.com : admim :
  2. protidinerkantho@gmail.com : দৈনিক গ্রামের কণ্ঠ : দৈনিক গ্রামের কণ্ঠ
  3. : wp_update-1716554041 :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

চারুগৃহ শিশুস্বর্গ স্কুলের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

রেজওয়ানুল ইসলাম বাপ্পি, ঝিনাইদহ
  • আপডেটের সময় বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

ঝিনাইদহের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চারুগৃহ শিশুস্বর্গ স্কুলের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে।
১৯৭১ সালের এইদিন রেসকোর্স ময়দান বাঙালির মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণের ৫৩ বছর পূর্তি উপলক্ষে ঝিনাইদহের চারুগৃহ শিশুস্বর্গ স্কুলে আয়োজন করা হয় “বঙ্গবন্ধুর সাজে বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা।
এছাড়া প্রতিযোগিতার শুরুতে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আরেফিন অনু এই ভাষণের গুরুত্ব, তাৎপর্য,শব্দ চয়ন, ভাষা শৈলী, বচন মাধুর্যতা ও প্রেক্ষাপটসহ নানা দিক শিক্ষার্থীদের মধ্যে আলোচনার মাধ্যমে তুলে ধরেন।
পরে শিক্ষার্থীরা তাদের কন্ঠ বঙ্গবন্ধুর ভাষণ পাঠ করে। সেরা প্রতিযোগিদের মধ্যে পুরস্কার হিসেবে তুলে দেয়া হয় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা নানা রকম শিশুতোষ বই। বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন চারুগৃহ শিশুস্বর্গ স্কুলের প্রধান শিক্ষক আরেফিন অনু।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলে চারুগৃহ আর্ট স্কুলের প্রধান শিক্ষক গুণী চিত্রশিল্পী গোপাল বিশ্বাসসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।
চারুগৃহ স্কুলের এমন ব্যতিক্রমী আয়োজন দেখে শিক্ষার্থীদের অভিভাবকরা সন্তুষ্ট প্রকাশ করে জানান, তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে পারলে বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি জানতে পারবে শিশুরা।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024 LatestNews
Developed by: JIT SOLUTION