1. admim@mystiqueapi.com : admim :
  2. protidinerkantho@gmail.com : দৈনিক গ্রামের কণ্ঠ : দৈনিক গ্রামের কণ্ঠ
  3. : wp_update-1716554041 :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

মানবাধিকার দিবসে খুলনায় বিএনপির মানববন্ধন

খুলনা প্রতিনিধি
  • আপডেটের সময় রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
‘সবার জন্য স্বাধীনতা, সমতা ও ন্যায়বিচার’ স্লোগানকে সামনে রেখে খুলনায় বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় দিবসটি উপলক্ষ্যে খুলনা জেলা আইনজীবী ভবনের সামনে মানবন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। এতে দেখা যায়, বিএনপির বিভিন্ন সংস্থার ব্যানারে নেতাকর্মীরা অংশ নিয়েছেন।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশে মানবাধিকার ভুলন্ঠিত। মানবাধিকার লঙ্ঘন হচ্ছে বলেই মানববন্ধনে দাঁডি়যে়ছি। মানুষের ভোটের অধিকার, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এই মানববন্ধন। এই সরকারের পদত্যাগ, নিরপেক্ষ নির্বাচনের এক দফা দাবিতে আমরা রাজপথে নেমেছি। নির্বাচন বন্ধের পাশাপাশি নেতাকর্মীরা শীর্ষ নেতাদের মুক্তি দাবি করেন। বিএনপির রাজনীতি করায় সরকার বিরোধীদের ওপর চরম মানবাধিকার লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন তারা।
বক্তারা আরও বলেন, বিএনপির অসংখ্য নেতাকর্মীদের কারাগারে আটকে রাখা হয়েছে। কারাগারগুলোতে ধারণ ক্ষমতার অধিক বন্দী রয়েছে। কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। আমরা আমাদের অধিকার প্রতিষ্ঠা করেই ঘরে ফিরব। বিএনপির রাজনীতি করায় সরকার বিরোধীদের ওপর চরম মানবাধিকার লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন তারা।
মানববন্ধনে অ্যাডভোকেট মাসুদ হোসেন রনি, সৈয়দা রেহানা ঈসা, বিএনপি নেতা আবু হোসেন বাবু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম নান্নু, শেখ সাদী, অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার, নিঘাত সীমা, শহিদ খান, মো. সাইফুল ইসলামসহ খুলনা জেলা ও মহানগর বিএনপি, অঙ্গসংগঠন এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে ২৯ অক্টোবর থেকে ১০ দফায় ২০ দিন অবরোধ এবং তিন দফায় চার দিন হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা বিভিন্ন দল।
এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024 LatestNews
Developed by: JIT SOLUTION