1. admim@mystiqueapi.com : admim :
  2. protidinerkantho@gmail.com : দৈনিক গ্রামের কণ্ঠ : দৈনিক গ্রামের কণ্ঠ
  3. : wp_update-1716554041 :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

চৌগাছা সীমান্ত থেকে ৪৯ বিজিবি’র ১৩ পিস স্বর্ণের বার উদ্ধার

জাহিদ হাসানঃ
  • আপডেটের সময় শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • যশোরের চৌগাছা লক্ষীপুর সীমান্ত থেকে ১.৫১৫ কেজি ওজনের ১৩ পিস স্বর্ণের বিস্কিট উদ্ধার করেছে ৪৯ বিজিবি সদস্যরা তবে এসময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি তারা।

৩১ই মার্চ যশোরের চৌগাছা লক্ষীপুর গ্রামে অভিযান চালিয়ে ১.৫১৫ কেজি ওজনের ১৩ টি স্বর্ণের বার আটক করা হয়।

৪৯ বিজিবি’র এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে একজন চোরাকারবারী কপোতাক্ষ নদ ব্যবহার করে বাংলাদেশ হতে স্বর্ণ ভারতে পাচার করবে। এ সময় একটি চৌকষ টহলদল তৎক্ষনাত কপোতাক্ষ নদের তীরে গোপনে অবস্থান করেন। সন্ধ্যা ৬:৩০ সময় একজন ব্যক্তিকে সন্দেহজনক ভাবে উক্ত এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায় ।

টহল দলটি কর্তৃক উক্ত ব্যক্তিকে ধাওয়া করলে লোকটি ভারতের দিকে পালিয়ে যায় এবং এ সময়ে উক্ত ব্যক্তির কোমরে থেকে স্বর্ণের বারগুলো পড়ে যায়। পরবর্তীতে উক্ত স্থান হতে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১.৫১৫ কেজি এবং বর্তমান মূল্য ১,৫১,৫০,০০০/- (এক কোটি একান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আহমেদ হাসান জামিল বলেন, সোনার একটি চালান ভারতে পাচার করা হবে বলে বিজিবির কাছে তথ্য আসে। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালায় বিজিবি সেখান থেকে১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। তিনি আরো জানান
সীমান্তে বিজিবি এর টহল অত্যন্ত জোরদার অবস্থায় রয়েছে, যার কারনে সীমান্তে অজ্ঞাত ও অবৈধ ভাবে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার আটক করা সম্ভব হয়েছে। এছাড়াও আটককৃত স্বর্ণ চৌগাছা থানায় ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2024 LatestNews
Developed by: JIT SOLUTION